অন্তঃসত্ত্বা মা’কেও কেড়ে নিল ডেঙ্গু!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন মালিহা মাহফুজ অন্যা (২৭) নামে এক অন্তঃসত্ত্বা মারা গেছেন। বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

মালিহা মাহফুজের পরিবার ও বন্ধুরা জানায়, মেধাবী ডিজাইনার অন্যা বিয়ে করেছিলেন মাত্র ১ বছর আগে। আট মাসের অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। তার আগেই সব আশা, সুখের স্বপ্ন নিভে গেল।

জানা গেছে, মালিহা মাহফুজ অন্যা বিজিএমইএ বিশ্ববিদ্যালয়ের ফ্যাশন ও টেকনোলজি বিভাগ থেকে পড়াশোনা শেষ করে মেঘনা নিট কম্পোজিট নামে একটি প্রতিষ্ঠানে ডিজাইনার হিসেবে চাকরি করতেন। গত বছরের ২০ জুন তার বিয়ে হয় নাফিজ ইমতিয়াজের সঙ্গে। তিনি পেশায় একজন প্রকৌশলী। তারা উত্তরায় বসবাস করতেন।

মালিহার স্বামী নাফিজ ইমতিয়াজ জুলাই মাসের ১৩ তারিখ ফেসবুকে ছবি দিয়ে জানান, ‘ইটস অ্যা বয়’। অর্থাৎ ‘একটি ছেলে আসছে তাদের ঘরে’।

এদিকে নিহতের পরিবার সূত্রে জানা গেছে, মালিহা মাহফুজ অন্যার জ্বর অনুভূত হয় জুলাই মাসের ২১ তারিখ। ২২ তারিখ তাকে উত্তরার লুভানা হাসপাতালে নেয়া হয়। সেখানে পরীক্ষার পর ডেঙ্গু ধরা পড়লে হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

২৩ তারিখে অন্যাকে আরো উন্নত চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু সেখানে অন্যার শারীরিক অবস্থার অবনতি হলে ২৫ তারিখে তাকে বিএসএমএমইউতে নেয়া হয়।

সেখানে নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন অবস্থায় অন্যার মৃত্যু হয় বৃহস্পতিবার রাতে।

আপনি আরও পড়তে পারেন